খুলনা, বাংলাদেশ | ৮ আশ্বিন, ১৪৩১ | ২৩ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  সিএসবি টেলিভিশন সম্প্রচারে বাধা নেই : হাইকোর্ট
  বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ
  শিক্ষার্থীদের ওপর হামলা : সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর

চিতলমারীতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে মনববন্ধন ও অন্তর্বর্তীনকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশীর মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধনে উপজেলার ১১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৪ শতাধিক সহকারি শিক্ষক অংশগ্রহণ করেন।

এ সময় সংক্ষিপ্ত এক পথ সভায় বক্তব্য রাখেন ১০ম গ্রেড আন্দোলনের সমন্বয়ক কাজী কামরুল ইসলাম, মোহিতুল ইসলাম, শিক্ষক অনুপ কুমার বোস, আরিফুজ্জামান প্লাবন ও ঝুমুর রায়।

বক্তরা বলেন, ‘বর্তমানে তারা ১৩তম গ্রেডে শিক্ষকতা করছেন। অথচ ইউনিয়ন ভূমি সচিব, পুলিশের সাব ইনসপেক্টর এবং সিনিয়র নার্স ১০ম গ্রেডে বেতন পান। এটি চরম বৈষম্য, একই যোগ্যতাসম্পন্ন হয়েও ১৩তম গ্রেডে থাকায় সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছেন। বর্তমান সরকার বৈষম্য নিরসনে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদকে ১২তম গ্রেডে উন্নীত করার সুপারিশ করেছেন। কিন্তু, এই প্রস্তাবকে প্রত্যাখ্যান করে শিক্ষকরা ১০তম গ্রেডে উন্নীত করার দাবি জানিয়েছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!